• এপ্রিল ২৮, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ

বিএসটিআই’র ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনায় ১৯ হাজার টাকা জরিমানা

এপ্রি ৯, ২০২৩

পবিত্র রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে রবিবার রংপুর বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে পঞ্চগড় জেলায় ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত ভ্রাম্যমান আদালতে-
(১) মেসার্স পঞ্চগড় ফিলিং স্টেশন, টুনিরহাট রোড, সদর, পঞ্চগড় এর ফিলিং স্টেশনে ডিজেল, পেট্টোল ও অকটেন প্রতি ১০লিটারে ১৭০মিঃলিঃ, ১১০মিলি, ৮০ মিঃলিঃ কম প্রদান করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ৮০০০/- জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো জাকির হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়।
(২) মেসার্স তায়াফ এন্টারপ্রাইজ, মোলানীপাড়া, সদর, পঞ্চগড় এর কারখানায় সয়াবিন তেল পন্যের মোড়কজাত নিবন্ধন না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ ধারায় ১০০০০/- টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো ফরহাদ আহম্মেদ, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়।
(৩) মেসার্স মাহির ফিলিং স্টেশন, মোলানীপাড়া, সদর, পঞ্চগড় এর ফিলিং স্টেশনের আন্ডারগ্রাউন্ড এর ক্যালিব্রেশন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ১০০০/- জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.কে.এম রায়হানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম), জনাব ইশতিয়াক আহমেদ ও মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।
জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।