• জুলাই ১৫, ২০২৪ ১০:২৮ অপরাহ্ণ

অবশেষে পরীক্ষা দিতে পেরেছে আত্মহত্যার হুশিয়ারি দেওয়া ঠাকুরগাঁওয়ে ৩৬ শিক্ষার্থী

জুন ৩০, ২০২৪

 মোঃ ইসলাম, ঠাকুরগাঁও:

এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র না পেয়ে বিক্ষোভ করা ও আত্মহত্যার হুশিয়ারি দেওয়া ঠাকুরগাঁয়ের রুহিয়া ডিগ্রি কলেজের সেই ৩৬ শিক্ষার্থী অবশেষে পরীক্ষা দিতে পেরেছে। 

রোববার সকালে পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে প্রবেশপত্র হাতে পেয়ে পরীক্ষার হলে প্রবেশ করে ২৬ জন। বাকি ১০ জন বিকেলের পরীক্ষায় অংশগ্রহণ করে। রুহিয়া ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ এ বিষয়টি নিশ্চিত করেন। 

শিক্ষার্থীরা বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রবেশপত্র পেয়ে আমরা খুব আনন্দিত। পরীক্ষা দিতে পারব কি না এটা নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলাম। পরীক্ষার ঠিক আগ মুহুর্তে হলেও প্রবেশপত্র পেয়ে আমরা পরীক্ষার হলে প্রবেশ করতে পারছি ।’

রুহিয়া ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ জানায়, ৩৬ শিক্ষার্থীর মধ্যে সকালেই ২৬ জনকে প্রবেশপত্র দেওয়া হয়েছে। এর মধ্যে জেনারেল শাখার ১১ জন এবং বিএম শাখার ১৫ জন। সকাল সাড়ে ৯টার দিকে অ্যাডমিট কার্ড পায় তারা। বাকি ১০ জনের পরীক্ষা বিকেলে হওয়ায় তাদের অ্যাডমিট কার্ড দুপুরে দেয়া হয়। এই শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারায় অভিভাবকদের মধ্যেও স্বস্তি ফিরেছে।

এর আগে, কলেজের ল্যাব সহকারী সাবুকে ইসলামকে পরীক্ষার ফরম পূরণের টাকা দিয়ে প্রবেশপত্র হাতে না পেয়ে শনিবার দুপুরে কান্নায় ভেঙে পড়েন রুহিয়া ডিগ্রি কলেজের ৩৬ শিক্ষার্থী। পরে কলেজের সামনে সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও কলেজ ক্যাম্পাসে আত্মহত্যার হুমটি দেয় তারা। এ সময় দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শ^াস্তির দাবি জানায় শিক্ষার্থীরা।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেন কলেজ পরিদর্শন ও সেই ৩৬ শিক্ষার্থীর খোঁজ নিতে এসে জানান, আমরা বিষয়টি জানার পর তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেই এবং শিক্ষা বোর্ডে যোগাযোগ করি। ছাত্রছাত্রীরা যেন পরীক্ষা অংশগ্রহণ করতে পারে সেই চেষ্টাই আমরা করেছি এবং আমাদের সফলতা আমরা পেয়েছি। তবে এ ঘটনায় জড়িতদের ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে খুব দ্রুত।