• মে ২, ২০২৪ ১১:৫৭ অপরাহ্ণ

কুড়িগ্রামে চরবাসীদের জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার উপহার প্রদান

এপ্রি ১৯, ২০২৩

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামে সুবিধাবঞ্চিত চরবাসীর জন্য ঈদ-উল-ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়েছে। স্থানীয় জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার তত্ত¡াবধানে ক্রিস্টাল ওপেন স্কাউটস সহযোগিতায় এই উপহার সামগ্রী বিতরণ করা হয়। কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার কৃষিবিদ রাসেদুল হাসান প্রধান অতিথি হিসেবে উপহার সামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক কৃষিবিদ ডক্টর শাহনাজ বেগম নাজু, যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুরও ভোগডাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান।
বুধবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চর ঘনেশ্যামপুরে বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থী ও ভোগডাঙ্গা ইউনিয়নের চর মাধবরামের সবুজপাড়া আশ্রয়ণ প্রকল্প মাঠে সুবিধাবঞ্চিত মোট ১৫০টি দুঃস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে প্রতি পরিবারের জন্য ছিল ৩ কেজি আতপ চাল, ১ কেজি বুট ডাল, ৫০০গ্রাম লাচ্চা সেমাই, ৫০০মিলি সয়াবিন তেল, ১ কেজি চিনি এবং দেড় কেজি ব্রয়লার মুরগীর মাংস বাবদ ৩০০টাকা ও মসলা বাবদ ১০০টাকা মোট ৪০০টাকা।
এর আগে চর ঘনেশ্যামপুরে যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট সমাজসেবক কৃষিবিদ মোস্তাক রহমানের পৃষ্ঠপোষকতায় এবং জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার পরিচালনায় গঠিত বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার কৃষিবিদ রাসেদুল হাসান।
উপহার পেয়ে বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তামিম বলেন, আমাদের ঈদের দিনে তেমন খাবার আয়োজন থাকে না। তবে এবার এই উপহার সামগ্রী দিয়ে মা পোলাও-মাংস ও সেমাই রান্না করে দেবে। তা খেয়ে অনেক আনন্দ করবো এবার ঈদে।
ভোগডাঙ্গা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী রহিমা (৬৫) বলেন, ঈদের দিন ছওয়া ২টা গোস্ত পোলাও খাবার চাইছে। এইগলা উপহার পায়া ভালো হইছে। ঈদের দিন এলা ভালোকিছু খাবার পামো বাহে।
একই আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী হাসিম উদ্দিন (৭৭) বলেন, এলা ভাল ঘরোত থাকি শান্তিতে। কিন্তু কামাই না থাকায় ভালো খাইতে পারি না। আজকের খাবারগুলা পায়া খুব ভাল নাগিল। এবার ঈদের দিনে পরিবারের সবাই মিলি গোস্ত পোলাও লাচ্চা সেমাই খাবার পামো।
কৃষিবিদ ডক্টর শাহনাজ বেগম নাজু বলেন, বিগত ৪ বছর যাবৎ বন্যা, করোনার মতো প্রাকৃতিক দুর্যোগের সময় জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থা কুড়িগ্রামের ক্ষতিগ্রস্ত দুঃস্থ অসহায় মানুষদের খাদ্য ও কৃষি উপরকণ সহায়তা প্রদান করে আসছে।
তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় ও আশ্রয়হীনদের জন্য কাজ করে যাচ্ছেন। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীণদের গৃহ দিয়েছেন। আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী এসব পরিবারসহ অন্যান্য দুঃস্থদের ঈদের আনন্দ বাড়াতে, তাদের পোলাও-মাংস-সেমাই খেতে সহায়তা করা হচ্ছে। এই কার্যক্রমে আর্থিক সহযোগিতা করার জন্য ঢাকার ক্রিস্টাল ওপেন স্কাউটকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।