• মে ২, ২০২৪ ৭:০৬ পূর্বাহ্ণ

২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে
কুড়িগ্রামে ওয়ান বাংলাদেশ এর মানববন্ধন

মার্চ ২৫, ২০২৩

স্টাফ রিপোর্টার:
২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবিতে সারাদেশের ন্যায় কুড়িগ্রামে মানববন্ধন করেছে ওয়ান বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখা। শনিবার বিকালে কুড়িগ্রাম প্্েরসক্লাবের সামনে কুড়িগ্রাম চিলমারী সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫শে মার্চের কালরাতে পাকিস্তানি হায়েনারা বাংলাদেশের নিরীহ মানুষের উপর বর্বরোচিত নৃশংস গণহত্যার চালিয়েছে যা আন্তর্জাতিক স্বীকৃতির দাবী রাখে। অন্যদিকে পাকিস্তান বাংলাদেশের কাছে এ হত্যাকান্ডের জন্য রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চায় নি। তাই অতি দ্রুত ২৫শে মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দিতে হবে ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার জোর দাবী জানান। এ দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথে মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষ মিলে আন্দোলন চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।
মানবন্ধনে বক্তব্য রাখেন, ওয়ান বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ডক্টর শাহনাজ বেগম নাজু, সংগঠক ও বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল, ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম মন্ডল, মহিলা বিষয়ক সম্পাদক প্রতীমা চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শ্যামল ভৌমিক, শিক্ষা ও গবেষণা সম্পাদক লীলাবতী দেব, জেলা মহিলা পরিষদ সদস্য মালা দেব প্রমুখ।