• মে ২, ২০২৪ ৯:২৪ অপরাহ্ণ

কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রিমান্ডের শুনানি আজ

সেপ্টে ২৯, ২০২২

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনার প্রধান আসামী প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফুর রহমানের রিমান্ড শুনানি হবে আজ। গত ২০ সেপ্টেম্বর ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানকে আটক করা হয়। পরে ঐ কেন্দ্রের ট্যাগ অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী বাদী হয়ে ৪ জন এবং অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। পুলিশ ওই দিনই অভিযান চালিয়ে জুুবায়ের হোসেন ও আমিনুর রহমান রাসেল নামে ২ শিক্ষককে গ্রেফতার করে। পরে হামিদুল ইসলাম ও সোহেল আল মামুন নামে ২ শিক্ষক এবং অফিস সহায়ক সুজন মিয়াকে আটক করে থানা পুলিশ। এ ঘটনায় ৬ আসামী গ্রেফতার হলেও এজাহার ভুক্ত আসামী অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছে।
ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন জানান, রিমান্ড শুনানির পর আদালত যে আদেশ দিবেন সেভাবে ব্যবস্থা নেয়া হবে। পলাতক আসামী আবু হানিফকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে।
এদিকে বুধবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিপ্তরের রংপুর অঞ্চলের পরিচালকের নেতৃত্বে একটি তদন্ত টিম সরেজমিন তদন্ত করেছেন। বুধবার দুপুরে ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে তদন্তকালে রংপুর অঞ্চলের পরিচালক আব্দুল মতিন, উপ-পরিচালক মোঃ আখতারুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শামছুল আলম উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগে দিনাজপুর শিক্ষা বোর্ডের গঠিত ৩ সদস্যের তদন্ত টিম এবং জেলা শিক্ষা কর্মকর্তা পৃথকভাবে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তদন্ত করেছিলেন।