• জুলাই ১৫, ২০২৪ ১০:২৮ অপরাহ্ণ

নারীশিক্ষার অগ্রগতির লক্ষে স্কলারশিপ ও আইজিএ উন্নয়নে চেক বিতরণ

জুন ৩০, ২০২৪

ফুলবাড়ী প্রতিনিধি:

“স্মার্ট বাংলাদেশ গড়তে বাল্যবিবাহকে না, পড়াশুনা চালিয়ে যাওয়া,” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার বিকালে কুড়িগ্রামের ফুলবাড়ীতে উদয়াঙ্কুর সেবা সংস্থার অফিসে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায়, গার্লস সাপোর্টার প্রোজেক্ট ফুলবাড়ীর বাস্তবায়নে উপজেলার শিমুলবাড়ী, ফুলবাড়ী, ও বড়ভিটা ইউনিয়নের স্কুল ও কলেজ পড়–য়া হতদরিদ্র ছাত্রীদের ২০ জনকে ২ লক্ষ ও ১০ জনকে ৩ হাজার করে ৩০ হাজার টাকার চেক নারীশিক্ষার অগ্রগতির লক্ষে স্কলারশিপ ও আইজিএ উন্নয়নে চেক বিতরণ করা হয়েছে।

চেক বিতনের মূল উদ্দেশ্য ছিল উপজেলার পিছিয়ে পরা জনগোষ্ঠির হতদরিদ্র পরিবারের নারী শিক্ষায় মূলস্রোতে ফিরিয়ে এনে তাদের স্বাবলম্ভি করে গড়ে তোলা। তারা পড়াশোনা চালিয়ে যাবে,বাল্যবিবাহ থেকে রক্ষা পাবে, নারী শিক্ষা অগ্রসর হবে, টেকসই স্থায়ী জীবন জীবিকার মান বৃদ্ধিতে আয় বৃদ্ধিমূলক কাজ শুরু করবে। শিক্ষা থেকে ঝরে পড়া হার কমবে। সুরক্ষিত পরিবেশে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠবে।

উদয়াঙ্কুর সেবা সংস্থার সমন্বয়কারী রবিউল ইসলামের তত্ত্বাবধানে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এজাহার আলী। এসময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী স্টপ ভায়োলেন্স এগেইনস্ট ওমেন কমিটির সভাপতি সাংবাদিক আব্দুল আজিজ মজনু।