• মে ২৮, ২০২৪ ৭:০৬ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের উলিপুরে দুৎস্থদের মাঝে ‘SAWAB’এর নলকূপ বিতরণ

এপ্রি ৫, ২০২৩

উলিপুর প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়নের দুঃস্থ পরিবারের মধ্যে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে আপুয়ারখাতা ক্বওমী মাদরাসা মাঠে সোমবার ৫০টি নলকূপ বিনামূল্যে বিতরণ করা হয়।
জাতীয় মানবিক সহায়তাকারী বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ‘সোশ্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার এন্ড অ্যাডভান্সমেন্ট বাংলাদেশ (SAWAB)’-এর অর্থায়নে ও তত্ত্বাবধানে স্থানীয় এনজিও ইনিশিয়েটিভ ফর এমপাওয়ারমেন্ট অব উইমেন (ভিউ) এর সার্বিক সহযোগিতায় এসব নলকূপ পায় উপকারভোগীরা। দাতা সংস্থার প্রতিনিধি ও স্থানীয় প্রতিনিধিগণের মাধ্যমে উপকারভোগী নির্বাচন করা হয়। পরিবার প্রতি একটি ৬ নং নলকূপ হেড, পাইপ ১০৫ ফুট, ফিল্টার ১টি ১০ফুট করে প্রদান করা হয়। পরবর্তী সময়ে বিতরণকৃত এসব নলকূপ ও প্লাটফরম প্রকল্পের আওতায় স্থাপন করা হবে যাতে উপকারভোগীরা নির্বিঘ্নে বিশুদ্ধ পানি পান করতে পারে।
নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উলিপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উলিপুর উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা এএইচএম এনামুল হক সরকার, ভিউ নির্বাহী পরিচালক এনামুল হক, ০০০ প্রোগ্রাম অফিসার মনিরুজ্জামান। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।