• মে ৯, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ

কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে দুই নারী রোহিঙ্গা আটক

জানু ১৯, ২০২৩

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে দুই নারী রোহিঙ্গা আটক করে পুলিশের নিকট সোর্পদ করেছে পাসপোর্ট অফিস কর্তৃকপক্ষ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
আটককৃতরা হলেন, চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি ব্লকের খুরশিদা আক্তার(১৯), পিতা- সৈয়দ আহম্মদ এবং মাতা- সৈয়দা খাতুনের মেয়ে। অপরজন ২৭নং ক্যাম্পের ব্লক-৯ এর হাসিনা আক্তার বেবি (১৮), পিতা- তৈয়ব আলী, মাতা- আরফা বেগমের মেয়ে।
এই বিষয়ে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারি পরিচালক কবির হোসেন বলেন, হাসিনা আক্তার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারিপাড়া বালিয়ামারী গ্রামের পিতা- আজিজুল হক, মাতা- নুরনেসা বেগম। আদিজা আক্তার ওরফে খুরশিদা চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ, মাতা- রাবেয়া খাতুন নামসহ জন্মনিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট করতে আসে। এসময় তাদের সাথে কথাবার্তা মনে হয় তারা রোহিঙ্গা। পরে তাদেরকে কুড়িগ্রাম সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ শাহরিয়ার জানান আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন। সৌদি আরবে যাবার উদ্দেশ্যে তারা অবৈধভাবে জন্ম নিবন্ধন করে পাসপোর্টের জন্য আবেদন করেছে।