• মঙ্গল. আগ ১৬, ২০২২

কুড়িগ্রামে বৃক্ষমেলায় ক্ষোভ ঝাড়লেন
আমন্ত্রিত অতিথিরা

জুলা ২০, ২০২২


স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামে ‘বৃক্ষ প্রাণের প্রকৃতি প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে সপ্তাহবাপী বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। সপ্তাহব্যাপী মেলায় ২২টি দোকানে শোভা পাচ্ছে বনজ, ফলদ ও ঔষধী গাছের চারা। জেলা প্রশাসন ও বন বিভাগ যৌথভাবে মেলার আয়োজন করে।
উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ জেলায় বন বিভাগের বেহাল অবস্থার জন্য ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, জেলায় সুবিশাল একটি বন বিভাগের অফিস কার্যালয় থাকলেও সেই বন বিভাগের কোন কার্যক্রম কারো চোখে পরে না। স্বেচ্ছাচারভাবে তারা শুধু গাছ কেটেই যাচ্ছে। চারপাশে ফাঁকা থাকলেও বন বিভাগের গাছ লাগানোর কোন উৎসাহ লক্ষ্য করা যায় না। এছাড়াও কর্মকর্তাদের খামখেয়ালীপনার কারণে গ্রামিণ রাস্তাঘাট থেকেও গাছ উধাও হচ্ছে বলে অভিযোগ করা হয়।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম, রংপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মতলুবুর রহমান প্রমুখ।