• শনি. মে ৮, ২০২১

ফুলবাড়ীতে ৮৬ হাজার টাকার ভবন ৪ লাখ ৩০ হাজার টাকায় বিক্রি

ফেব্রু ৮, ২০২১

ফুলবাড়ী প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা প্রকৌশলী কর্তৃক ৮৬ হাজার টাকা মুল্য নির্ধারণকৃত পরিত্যক্ত উপজেলা পরিষদ পুরাতন হলরুম ভবন নিলামে ৪ লাখ ৩০ হাজার টাকা বিক্রি হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে এ প্রকাশ্য নিলাম অনুষ্ঠিত হয়।
জানাগেছে, উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের গত ০২-০২-২০২১ ইং তারিখের ৪৬.০২.৪৯১৮.০০০. ০২.০১৩.২১-৩১(২০) নং স্মারকে ফুলবাড়ী উপজেলা পরিষদের পরিত্যক্ত পুরাতন হলরুম (টিনসেড) ০৮/০২/২০২১ ইং তারিখ দুপুর ১২ টায় প্রকাশ্য নিলামে বিক্রয়ের জন্য নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে প্রায় ১০০ ফুট দৈর্ঘ্য ৭০ ফুট প্রস্থ বিশিষ্ট এই টিনসেড ভবনের মুল্য নির্ধারণ করা হয় ৮৬ হাজার ৩৩৪ টাকা। পরে ৮ ফেব্রুয়ারী নিলাম অনুষ্ঠিত হলে ৪০ জন ক্রেতার উপস্থিতিতে ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন উক্ত দর দিয়ে ভবনটি ক্রয় করেন।
এদিকে ৮৬ হাজার টাকা মুল্য নির্ধারণকৃত ভবন প্রকাশ্য নিলামে ৪ লাখ ৩০ হাজার টাকায় বিক্রি হওয়ার খবর ছড়িয়ে পড়লে মুল্য নির্ধারণে উপজেলা প্রকৌশলীর ভুমিকা নিয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে।
ফুলবাড়ী সদরের আব্দুল আজিজ বাবুল ও ফুলবর রহমান জানান, গোপন নেগোশিয়েশনের মাধ্যমে পছন্দের ব্যক্তির কাছে ভবন বিক্রির উদ্দেশ্যেই নামমাত্র মুল্য নির্ধারণ করা হয়েছে। এটা সরকারী সম্পদ আত্নসাতের পায়তারা। তাছাড়া ০২ ফেব্রুয়ারী বিজ্ঞপির তারিখ থাকলেও শনিবার ৬ ফেব্রুয়ারী পর্যন্ত নোটিশ বোর্ডে নোটিশ না টাঙ্গিয়ে গোপন রাখা হয়। এ নিয়ে কানা-ঘুষা শুরু হলে রোববার লোক দেখানো মাইকিং করা হয়।
উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব জানান, প্রাক্কলন অনুযায়ী মুল্য নির্ধারণ করা হয়েছে। এখানে কোন গাফলতি করা হয়নি।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, যথাযথ পদ্ধতি অনুসরণ করে নিলামের ব্যবস্থা করা হয়েছে। তবে প্রাক্কলন তৈরীর সময় আমি এখানে কর্মরত ছিলাম না ।