• সোম. অক্টো ১৮, ২০২১

উলিপুরে বাঙালী সংস্কৃতির ছোট কাগজ ‘ছোট নদী’র’ অর্ধযুগ উৎসব পালিত

জানু ২, ২০২১

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে নানা আয়োজনে বাঙালী সংস্কৃতির ছোট কাগজ ‘ছোট নদী’র’ অর্ধযুগ উৎসব পালিত হয়েছে।
শনিবার(২ জানুয়ারি) দুপুরে উলিপুর বণিক সমিতির হল রুমে “অর্ধযুগ পেরিয়ে সহস্র যুগের স্বপ্ন” প্রতিপাদ্যকে ধারণ করে বাঙ্গালী সংস্কৃতির ছোট কাগজ ‘ছোট নদী’র’ অর্ধযুগ উৎসব পালিত হয়েছে। অর্ধযুগ উৎসব ও ছোট নদী’র সপ্তমবর্ষে পদার্পণে প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়। মোড়ক উম্মোচনের পর গুনীজনদের ফুলেল শুভেচ্ছা ও লেখকদের সম্মামনা ক্রেস্ট প্রদান করা হয়।
ছোট নদী’র অর্ধযুগ পালন ও সপ্তম বর্ষের সংখ্যার মোড়ক উম্মোচনে সভাপতিত্ব করেন উলিপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও ছোট নদী উপদেষ্টা পরিষদের সভাপতি দেবব্রত রায়।

অনুষ্ঠানে ছোট নদী সম্পাদক আবু হেনা মুস্তফা’র সঞ্চালচনায় বক্তব্য রাখেন- কথা সাহিত্যিক ও লেখক আব্দুর রাজ্জাক, শিক্ষক ও লেখক হায়দার বসুনিয়া, কথা সাহিত্যিক এরশাদুন্নবী আনসারী, নীলফামারী সরকারি কলেজের সহঃ অধ্যাপক জাহাঙ্গীর আলম, জাতিসংঘ শান্তিপদক প্রাপ্ত রংপুর জেলার সহকারী পুলিশ সুপার হরেশ্বর রায়, উলিপুর উপজেলা তথ্য কেন্দ্রের কর্মকর্তা সুলতানা, প্রভাষক স.ম. আল মামুন সবুজ, শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, শিল্পী পঞ্চানন রায়, রেডিও চিলমারীর প্রডিউসার কৃঞ্চ কমল বর্ম্মণ, উলিপুর লোকজ উৎসবের আহবায়ক রথীন্দ্র পসাদ পান্ডে গবা, ছোট নদীর উপদেষ্টা পরিষদের সদস্য প্রকৌশলী মিনহাজুল ইসলাম মিন্টু, সংস্কৃতি কর্মী পার্থ সারথী সরকার, লেখক হাবিবুর রহমান, এড. আব্দুস সালাম প্রমুখ।