• বৃহঃ. আগ ৫, ২০২১

ফুলবাড়ীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অপসারণ দাবীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

ডিসে ১২, ২০২০

ফুলবাড়ীপ্রতিনিধি:
ফুলবাড়ীতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুন্নাহারের অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ সহ সর্বস্তরের জনগন। শনিবার দুপুর দুইটায় বিক্ষোভ মিছিল শেষে তিনকোণা মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, সাবেক সভাপতি এমদাদুল হক মিলন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুবক্কর সিদ্দিক মিলন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার বক্তব্য রাখেন।
বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার অভিযোগ করেন, উপজেলার সরকারী কর্মকর্তা বৃন্দের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে “জাতীর পিতার সন্মান, রাখবো মোরা অম্লান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান সভাপতিত্ব করেন। আমি সেই সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলাম। সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুন্নাহার তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে আমরা বুকে লালন করবো, তার স্মৃতিকে হৃদয়ে ধারণ করবো কিন্তু মুর্তি বানিয়ে পুজা করার প্রয়োজন কি ? আমরা সাথে সাথেই তার বক্তব্যের প্রতিবাদ করেছি। এখন সমাবেশের মাধ্যমে তার ঔদ্ধত্যপুর্ণ বক্তব্যের প্রতিবাদ জানাচ্ছি এবং অনতি বিলম্বে তার অপসারণ দাবী করছি। অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসুচী চালিয়ে যাওয়ার আল্টিমেটামও দেন তিনি ।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুন্নাহার জানান, আমার সম্পুর্ন বক্তব্য রেকর্ড করা আছে । আমি কোন ঔদ্ধত্যপুর্ণ বক্তব্য দেইনি।
এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, ডাঃ শামসুন্নাহার তার বক্তব্যে একটু অসংলগ্ন কথাবার্তা বলেছিলেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।