• মঙ্গল. অক্টো ২০, ২০২০

কুড়িগ্রামে হুইলচেয়ার পেলেন একই পরিবারের প্রতিবন্ধী তিন ভাই

সেপ্টে ২০, ২০২০

স্টাফ রিপোর্টার:
মুজিব বর্ষ উপলক্ষে হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী আপন তিন ভাই। কুড়িগ্রামের রাজারহাট উপজেলার মহাদেব মোক্তার পাড়া গ্রামের শহিদুল ইসলামের তিন ছেলে মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম(১১) ও মাহিন বাবু (২)। তাদের দুঃখ দুর্দশার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে, ঢাকাস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন।
রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম উন্নয়ন প্রতিবন্ধী কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে তিন ভাইকে হুইলচেয়ার দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডা. মোঃ আরিফুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ।
ওই তিন প্রতিবন্ধীর বাবা শহিদুল ইসলাম জানান, আমি রিকশা চালিয়ে সংসারের ব্যয়বহন করে আসছি। হুইলচেয়ার কেনার সামর্থ্য আমার নেই। অনেকে হুইলচেয়ার দেয়ার কথা বলে দেয়নি। আজ আমার তিন ছেলের জন্য হুইলচেয়ার পেলাম। ওরা এখন হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারবে। এতে আমি খুব খুশি।
কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা মোঃ আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এই তিন প্রতিবন্ধী ভাইকে হুইলচেয়ার দেয়া হলো। এ কার্যক্রম আগেও চলমান ছিল এখনো চলমান আছে।