• বুধ. অক্টো ২৮, ২০২০

মাথার সমস্যা নিয়ে আবারও ডাক্তারের শরণাপন্ন হতে হচ্ছে স্মিথকে

সেপ্টে ১২, ২০২০

ইংল্যান্ডের বিপক্ষে চলমান তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ছিলেন না স্টিভেন স্মিথ। রোববার (১৩ সেপ্টেম্বর) সাউদাম্পটনে হতে যাওয়া দ্বিতীয় ওয়ানডেতেও তাকে না পাওয়ার সম্ভাবনা বেশি অজিদের।

মাথায় আঘাত পাওয়ায় প্রথম ম্যাচে বিশ্রাম দেওযা হয় স্মিথকে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) নেটে অনুশীলনের সময় কোচিং দলের এক সদস্যের থ্রো-ডাউনে চোট পান তিনি। পরে দ্রুতই স্মিথের ‘কনকাশন’ (মাথায় আঘাতজনিত সমস্যা) পরীক্ষা করা হয়।  

তবে দ্বিতীয় ওয়ানডের আগে তাকে আবারও চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে। যার কারণে স্মিথকে ছাড়াই আবারও মাঠে নামতে পারে অজিরা।  

প্রথম ওয়ানডেতে টসের সময় স্মিথের দলে না থাকা নিয়ে অ্যারন ফিঞ্চ জানান, ‘প্রাথমিক সতর্কতা’ হিসেবে তাকে বসিয়ে রাখা হয়েছে।  

অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেন, ‘গতকাল অনুশীলনের সময় সে (স্মিথ) মাথায় চোট পেয়েছে। প্রাথমিক সতর্কতা হিসেবে তাকে দলে রাখা হয়নি। ’ 

৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান না থাকলেও অবশ্য ইংলিশদের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ে কোনো বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে। স্মিথের জায়গায় তিন নাম্বারে ব্যাট করে ৩৪ বলে ৪৩ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মার্কাস স্টয়নিস। অজিরাও ম্যাচটি জিতেছে ১৯ রানে।