• শুক্র. জুলা ১, ২০২২

১মাস ধরে অন্ধকারে রাজারহাটের ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদ

মে ১৬, ২০২২

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট:
কুড়িগ্রামের রাজারহাটের ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদে বিদ্যুতের লাইন থাকলেও দীর্ঘ ১মাস ধরে সংযোগ না থাকায় দুর্ভোগের শিকার হচ্ছে ইউনিয়নবাসী। ৫১হাজার টাকা বিদ্যুৎবিল বকেয়া থাকায় ওই ইউনিয়নের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দিয়েছে। ফলে জন্মনিবন্ধন থেকে শুরু করে তহশিল অফিসের কার্যক্রম ব্যহত হচ্ছে। প্রতিদিন সরকার রাজস্ব হারাচ্ছে হাজার হাজার টাকা।
ভূক্তভোগীরা জানান, রাজারহাট উপজেলার ১নং ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদে বৈদ্যুতিক লাইন রয়েছে। সেখানে বিদ্যুৎ সংযোগও ছিল। সকল কার্যক্রম চলমান ছিল। কিন্তু দীর্ঘ ২৩মাসের ৫১হাজার টাকা বিদ্যুৎবিল বকেয়া থাকায় বিদ্যুৎ অফিস থেকে ১৯এপ্রিল/২২ সংযোগটি বিছিন্ন করে দেয়। এর পর থেকে সেখানে অন্ধকার নেমে আসে। বিদ্যুৎ বিহীন জন্ম নিবন্ধন উঠানো, সংশোধন থেকে শুরু করে ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম স্থবির হয়ে পড়ে। তথ্য সেবা কেন্দ্র বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। পাশাপাশি ইউনিয়ন তহশিল অফিসের কার্যক্রমও বন্ধ হয়ে যাওয়ার পথে।
সোমবার (১৬মে) সকালে সেবা নিতে আসা অবিনাশ চন্দ্র রায়সহ কয়েকজন ভূক্তভোগী অভিযোগ করে বলেন, শিশুর জন্মনিবন্ধন নিতে এসে হয়রানীর শিকার হলাম। পরিষদে বিদ্যুৎ সংযোগ না থাকায় তারা আবেদন পর্যন্ত করতে পারছেন না।
ওই ইউনিয়নের চেয়ারম্যান আঃ কুদ্দুস প্রামানিক বলেন, বিদ্যুৎ না থাকায় পরিষদে সকলে গরমে অতিষ্ট। তথ্য সেবা ও তহসিল অফিসের সকল কার্যক্রম বন্ধ। তহবিলে একটি টাকাও নেই। এমনকি পূর্বের চেয়ারম্যান আমাকে এখন পর্যন্ত দায়িত্ব বুঝে দেয়নি। ইউনিয়ন পরিষদে অনেক অনিয়ম রয়েছে।