• শুক্র. জুলা ১, ২০২২

রমনা লোকাল’ ট্রেন চালুর দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ

আগ ২৬, ২০২১
কুড়িগ্রামের চিলমারীর রমনা থেকে রংপুর ও পার্বতীপুর রুটে চলাচলকৃত 'রমনা লোকাল' ট্রেনটি চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(২৫ আগস্ট) সন্ধ্যায় কুড়িগ্রাম নতুন রেল স্টেশন চত্বরে গণমানুষের জনপ্রিয় বাহন ‘রমনা লোকাল’ ট্রেনটি চালুর দাবীতে টিম কুড়িগ্রাম এক্সপ্রেস, রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি ও কুড়িগ্রাম জেলাবাসী ব্যানারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।বক্তব্য রাখেন,

রাজারহাট থেকে সুপারি ব্যবসায়ী আসা আব্দুর  জলিল,  রমনা লোকাল বাস্তবায়ন কমিটির পক্ষে আতিকুর রহমান আতিক,কুড়িগ্রাম জেলা বাসীর সংগঠনের পক্ষে মনোয়ার হোসেন রনি,মাদক মুক্ত সমাজ সংগঠনের পক্ষে আবুল কালাম, কুড়িগ্রাম একপ্রসের পক্ষে পারভেজ এলাহী,সেষ্টেশন দোকানদারদের পক্ষে আবুল আউয়াল, রেল নৌ যোগাযোগ পরিবেশ উন্নয়ন গন কমিটির সাবেক সভাপতি তাজুল ইসলাম, সহ সভাপতি ও আয়োজক কমিটির আহবাক আব্দুল কাদের, যগ্ন আহবায়ক শামসুছুজ্জামান সুজা,সদস্য প্রভাষক আয়নাল কবির,জাহানুর রহমান খোকন,আব্দুল গফুর,বেলগাছা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল বাতেন, স্থানীয় ইউপি সদস্য আলমগীর কবির প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৯ আগস্ট থেকে করোনার কারণে দেশের বন্ধকৃত সকল ট্রেন চালু হয়। কিন্তু কুড়িগ্রামের খেটে খাওয়া মানুষের একমাত্র বাহন পার্বতীপুর-রংপুর-রমনা রুটে চলাচলকৃত ‘রমনা লোকাল’ ট্রেনটি এখনো চালু হয়নি। আগামী এক সপ্তাহের মধ্যে রমনা লোকাল ট্রেনটি চালু করা না হলে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে। অবিলম্বে ট্রেনটি চালু করার দাবী জানান বক্তারা।

পরে রংপুর থেকে কুড়িগ্রামে আসা শাটল ট্রেনটি কিছুক্ষণ অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা।