• সোম. জুন ২৭, ২০২২

বালিকা মাদ্রাসার শিক্ষার্থীদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা

এপ্রি ১৮, ২০২২
Kurigram Police Super, নারী নির্যাতন, মাদ্রাসা শিশু, বালিকা মাদ্রাসা, যৌন হয়রানী

স্টাফ রিপোর্টার:
বর্তমান সামাজিক প্রেক্ষাপটে নারীদের যৌন হয়রানি, বাল্যবিবাহ, আআত্মহত্যা প্রবনতা ও পারিবারিক নির্যাতন যেন একটি সাধারণ বিষয় হয়েছে। এর পরিপেক্ষিতে সরকার নানা নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাও করছে। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রাম জেলায় শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি, বাল্যবিবাহ, আত্মহত্যা প্রবনতা ও পারিবারিক নির্যাতন বন্ধে দুটি বালিকা মাদ্রাসার শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।
সোমবার কুড়িগ্রাম সদর থানা আয়োজিত শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা সকালে কুড়িগ্রাম সদরের আল-জাওহার বালিকা মাদ্রাসা ও দুপুরে শহরের ব্যাপারীপাড়া গোলজারিয়া দাখিল মাদ্রাসায় পৃথক দুটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ।
এসময় পুলিশ সুপার মতবিনিময় সভায় উপস্থিত সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি, বাল্যবিবাহ, আত্মহত্যা প্রবনতা ও পারিবারিক নির্যাতন বন্ধ সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে বিশেষ সতর্কতা অবলম্বন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন । যে কোন আইনি সহায়তায় পুলিশ সুপারকে অবগত করা সহ জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল করে পুলিশের সেবা গ্রহন করার অনুরোধ জানান।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, কুড়িগ্রাম সদর সার্কেল মোঃ জিয়াউর রহমান, কুড়িগ্রাম সদর থানা অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার সহ সংশ্লিষ্ট মাদ্রাসার সন্মানিত শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ।