• ডিসেম্বর ৪, ২০২২ ৭:৪৫ পূর্বাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় কুড়িগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মার্চ ২৬, ২০২২

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে এ দিবসের শুভ সূচনা করা হয়।
এরপর জেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে সকাল সাড়ে ৬টায় শহরের কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে পর্যায়ক্রমে জেলা প্রশাসন, জেলা পুুলিশ প্রশাসন,জেলা আওয়ামী লীগ ও কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনতার বীর শহিদদের প্রতি পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা,ডিডি এলজি মোছা: জিলুফা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মো: রুহুল আমীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: রাশেদুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি রাজুু মোস্তাফিজ, সহ-সভাপতি খন্দকার একরামুল হক সম্রাট, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, খন্দকার মাহফুজার রহমান প্রমুখ।
এর আগে সকালে জেলা আওয়ামী লীগ আয়োজিত কেন্দ্রীয় শাপলা মোড়ে আওয়ামী লীগ অফিস ও জেলা পরিষদের সামনে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো: জাফর আলীর নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্র্পণ করা হয়।
দিবসটি উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও ক্রেষ্ট প্রদান করা হয়।