• ডিসেম্বর ১, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ

ভূরুঙ্গামারীতে ঝরে পড়া শিশুদের পাঠদানে বুনিয়াদি প্রশিক্ষণ

অক্টো ২৩, ২০২২

ভূরুঙ্গামারী ব্যুরোঃ 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের মাধ্যমে ঝরে পড়া শিশুদের পাঠদান করতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৭৬ জনকে বুনিয়াদি প্রশিক্ষণ দেওয়া হয়েছে। 

কুড়িগ্রাম জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ১২ দিনের এই প্রশিক্ষণের আয়োজন করে। সোসাইটি ফর পিপলস্ ইনিশিয়েটিভস (এসপিআই) ও ছিন্নমুকুল বাংলাদেশ যৌথভাবে প্রশিক্ষণ কর্মশালা বাস্তবায়ন করে। 

গত শনিবার বিকেলে ভূরুঙ্গামারী মডেল টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজে প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়। সোসাইটি ফর পিপলস্ ইনিশিয়েটিভসের নির্বাহী পরিচালক তানিয়া মোর্শেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা। 

অন্যান্যের মধ্যে ভূরুঙ্গামারী উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা শামীমা আক্তার, কুড়িগ্রাম উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সাইদুর রহমান ও ছিন্নমুকুল বাংলাদেশ কুড়িগ্রামের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার সুশান্ত পাল উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

আউট অব স্কুল চিল্ড্রেন এডুকেশন প্রোগ্রামের (সাব-কম্পোনেন্ট ২.৫, পিইডিপি-৪) আওতায় ৭০ জন শিক্ষক ও ৬ জন সুপারভাইজারকে এই প্রশিক্ষণ দেওয়া হয়।