• অক্টোবর ২, ২০২২ ১০:০৮ পূর্বাহ্ণ

বিরামপুর পৌরসভার নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম পরিদর্শন করলেন পৌর মেয়র

আগ ২০, ২০২২

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুরে পৌরসভার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে দ্বিতীয় দিনে নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম পরিদর্শন করেন পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী।

শনিবার সকাল ১০টার দিকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের দ্বিতীয় দিনে পৌরসভার ৪ থেকে ৬ নং ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তোলা হয়।

এসময় উপজেলা নির্বাচন অফিসার মেরাজ হোসেন, ১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান, ২নং ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম, ৩নং ওয়ার্ড কাউন্সিল প্রফেসর মোজ্জামেল হক,৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোজাফফর রহমান, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন, পৌরসভার সহকারী হিসাবরক্ষক রায়হান কবির চপল, সুপারভাইজার আনিসুর রহমান, তথ্যসংগ্রহকারীদ্বয় মোহাম্মদ রাজিব, শারমিন আক্তার চুমকিসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

“বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার মেরাজ হোসেন জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী এই উপজেলায় নতুন ভোটারের সংখ্যা ৩ হাজার হতে পারে। তাদের নির্ধারিত সময়ে স্ব-স্ব কেন্দ্রে ছবি তোলা ও অন্যান্য কার্যক্রমের জন্য হাজির হতে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য যে, যাদের জন্ম তারিখ ০১ জানুয়ারী ২০০৭ বা তার পূর্বে তারা এই কার্যক্রমের অন্তর্ভুক্ত হতে পারবেন। তিনি আরো বলেন, একাধিকবার ভোটার হওয়া আইনত দন্ডনীয় অপরাধ।”

“ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের দ্বিতীয় দিনে নতুন ভোটারদের ছবি উত্তোলন পরির্দশন শেষে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বলেন, ছবি তুলতে এসে নতুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ভোটার তালিকা হালনাগাদ দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ নির্ভুল ভাবে নতুন ভোটারদের তথ্যসংগ্রহ করেছেন, সেই সঙ্গে নতুন ভোটারদের ছবি উত্তোলন টিমও নিখুঁত ভাবে ডাটা এন্টিসহ ছবি উত্তোলন করায় তিনি সন্তোষ প্রকাশ করেন।”