• অক্টোবর ২, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ

ফুলবাড়ীতে কেন্দ্র সচিবের বিরুদ্ধে ভুয়া শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়ায় অভিযোগ

সেপ্টে ১৫, ২০২২

ফুলবাড়ী প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শাহবাজার এ এইচ সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্র সচিব আবুল কাশেম সরকারের বিরুদ্ধে চলতি দাখিল পরীক্ষায় ভুয়া শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছিটমহল দাসিয়ার ছড়ার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার আমিনুল ইসলাম মিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ১০ জন শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন ও ফরম ফিলাপ করান আমিনুল ইসলাম । সে অনুযায়ী ১৫-০৯-২০২২ ইং তারিখ অনুষ্ঠিত কুরআন মজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষায় কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনের জন্য কেন্দ্র সচিব আবুল কাশেম সরকারের নিকট ব্যানবেইজ ভুক্ত শিক্ষকদের তালিকা প্রদান করেন। কিন্তু কেন্দ্র সচিব আবুল কাশেম সরকার নিয়ম বহির্ভূত ভাবে সে তালিকার শিক্ষকদের দায়িত্ব না দিয়ে ব্যানবেইজ বহির্ভূত শিক্ষক ওয়াজেদ আলীকে ১১ নং কক্ষে পরিদর্শকের দায়িত্ব দেন।
এ বিষয়ে কেন্দ্র সচিব আবুল কাশেম সরকার বলেন, শাহানুর আলমকে প্রকৃত সুপার চিহ্নিত করে মাদ্রাসা শিক্ষা বোর্ডের ডকুমেন্টস আমার কাছে আছে। তাই শাহানুর আলম প্রদত্ত তালিকা থেকে দায়িত্ব দেয়া হয়েছে। তবে উপজেলা নির্বাহী অফিসার আগামী পরীক্ষা গুলোতে দুই পক্ষের কাউকেই দায়িত্ব না দেয়ার জন্য বলেছেন।
এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস বলেন, অভিযোগ এখনো হাতে পাইনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।।