• সেপ্টেম্বর ৩০, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

সেপ্টে ৭, ২০২২

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

বুধবার (৭ সেপ্টেম্বর)  দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ৩য় ধাপে বাদ পরা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়  সমূহ জাতীয়করণের অন্তর্ভুক্ত করার দাবিতে শিক্ষক-শিক্ষিকাদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

সেখানে উপস্থিত শিক্ষক শিক্ষাগণের দাবি বেসরকারি প্রাথমিক বিদ্যালেয় ৩য় ধাপে জাতীয়করণ করতে হবে। 

শিক্ষা একটি দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখে এই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী ৯ জানুয়ারী ২০১৩ সনে সারাদেশে সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন।

এবং ঘোষনার পূর্বেই মাঠ পর্যায় থেকে এইসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো তথ্য চাওয়া হয়,কিন্তু সে সময়ে সারাদেশে ৩০ হাজার ৩৫২ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকলেও মাঠ পর্যায়ে কর্মকর্তাদের পরিসংখ্যান ভুলের কারণে ৩০ হাজার  ৩৫২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এর পরিবর্তে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালিকা মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়, এবং মাননীয় প্রধানমন্ত্রী ২৬ হাজার১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন এবং তা অনুমোদন করেন। এতে করে সারাদেশে বাকি ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বাদ পরে। 

এই বাদপরা প্রাথমিক বিদ্যালয় গুলোর জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক-শিক্ষিকাগন। 

মানববন্ধনে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ঠাকুরগাঁও জেলা শাখা কমিটির সভাপতি বুলবুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন

 সাধারণ সম্পাদক জ্যোতিষ চন্দ্র বর্মন, আহ্বায়ক মোঃ সাদেকুল ইসলাম, মোঃ জাকারিয়া মাসুম, মোঃ শরিফুল ইসলাম, মোঃ ইউনুস আলী, মোঃ আব্দুল মালেক, মোঃ ইদ্রিস আলী প্রমুখ।

পরে শিক্ষক শিক্ষিকাগন জেলা প্রশাসক বরাবর  স্মারকলিপি প্রদান করেন।