• অক্টোবর ১, ২০২২ ৬:৪৮ অপরাহ্ণ

খাদ্যপন্যের প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় কুড়িগ্রামে তিন দোকানীকে জরিমানা

সেপ্টে ৭, ২০২২

স্টাফ রিপোর্টার:
দই-মিষ্টির প্যাকেটের গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ ও খুচরা মূল্য না থাকা এবং অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির অপরাধে কুড়িগ্রামে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
বুধবার দুপুরে বাজার তদারকি অভিযানে কুড়িগ্রাম জেলা শহরের শাপলা চত্বর ও ঘোষ পাড়া এলাকায় দুটি দধি-মিষ্টির দোকান এবং একটি হোটেলে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।
অভিযানে শাপলা চত্বরের পাবনা প্লাস দধি ও মিষ্টান্ন ভাণ্ডারকে ৩ হাজার টাকা ও একই অপরাধে ঘোষ পাড়ায় অবস্থিত বৈকালি দই এন্ড মিষ্টান্ন ভাণ্ডারকে ২ হাজার টাকা এবং খাবার ঢেকে না রাখা, অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির অপরাধে শাপলা চত্ত্বরে অবস্থিত জান্নাত হোটেলকে ৫ হাজার টাকাসহ তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: মোস্তাফিজুর রহমান। এসময় সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: রফিকুল ইসলাম ও সদর থানা পুলিশ।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: মোস্তাফিজুর রহমান বলেন, ‘ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।