• সেপ্টেম্বর ৩০, ২০২২ ৯:৪০ অপরাহ্ণ

কুড়িগ্রামে শিক্ষকদের দ্বিতীয়দফায় বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী

সেপ্টে ২১, ২০২২

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামে বিদ্যালয়ে ভর্তি না হওয়া ও ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মূল স্রোতে ফিরিয়ে আনতে চালু হওয়া শিখন কেন্দ্রের শিক্ষক ও সুপারভাইজারদের দ্বিতীয় পর্যায়ের বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম শহরের ছিন্নমুকুল-বাংলাদেশ এর প্রধান কার্যালয়ে উলিপুর উপজেলার ৪২ জন শিক্ষক ও ৩ জন সুপারভাইজারদের ১২ দিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মো: শামসুল আলম। কুড়িগ্রাম পৌর মেয়র ও ছিন্নমুকুল-বাংলাদেশের সভাপতি মো: কাজিউল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উলিপুর উপজেলা মৎস্য কর্মকর্তা তারিফুর রহমান সরকার।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নির্বাহী পরিচালক মো: শরীফুল ইসলাম, ডেপুটি ম্যানেজার মনিটরিং রানা মিয়া, ফাইন্যান্স ম্যানেজার মো: জুয়েল ইসলাম, জেলা প্রোগ্রাম ম্যানেজার শুকুর আহম্মেদ অনাবিল প্রমুখ।
বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের আওতাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় উলিপুর উপজেলায় আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন করছে এনজিও ছিন্নমুকুল-বাংলাদেশ।
সংশ্লিষ্ট সুত্র জানায়, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (সাব কম্পোনেন্ট ২.৫, পিইডিপি-৪) এর আওতায় ৪২ মাস মেয়াদী এই শিখন কেন্দ্রগুলোতে ৮ থেকে ১৪ বছরের যে শিশু কখনো স্কুলে যায়নি বা যায়না এমন শিশুকে অর্ন্তভুক্ত করে শিক্ষার মূল স্রোতে ফেরানো হবে।