• ডিসেম্বর ২, ২০২২ ১০:০৩ অপরাহ্ণ

কুড়িগ্রামে পণ্যের উৎপাদন ও মেয়াদের তারিখ না দেয়া ও মূল্য তালিকা না থাকায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা।

জুলা ২৪, ২০২২


স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামে বাজার তদারকি অভিযানে ময়দার বস্তার গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেয়া এবং সারের মুল্য তালিকা প্রদর্শন না করায় কুড়িগ্রাম পৌর এলাকার তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
রবিবার দুপুরে কুড়িগ্রাম পৌর এলাকার কয়েকটি স্থানে বাজার তদারকি অভিযান চলাকালে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে এসব জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে অভিযানগুলো পরিচালিত হয়।
অভিযানে ময়দার বস্তার গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেওয়ার অপরাধে পুরাতন থানা পাড়ায় অবস্থিত সুফিয়া অটো ফ্লাওয়ার মিলসকে ১০ হাজার টাকা, সারের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে সাদ্দির মোড়ে অবস্থিত আহমদ ব্রাদার্স ও পুরাতন স্টেশন পাড়ায় অবস্থিত সাহা এন্ড কোংকে যথাক্রমে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এতে এই তিন ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় মোট ২০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও সয়াবিন তেলের মূল্য পরিস্থিতি এবং চার্জার ফ্যান, চার্জার লাইট প্রভৃতির মূল্য তদারকি করা হয়।
অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপু রায়, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি মোঃ নাসির উদ্দীনসহ সদর থানা পুলিশের একটি দল।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায় ‘ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।’