• ডিসেম্বর ২, ২০২২ ৯:১৭ অপরাহ্ণ

কুড়িগ্রামে আমন চাষীকে হাইব্রিড ধান বীজ প্রদান

জুলা ১৯, ২০২২

স্টাফ রিপোর্টার:
বন্যা কবলিত কুড়িগ্রামের এক হাজার কৃষককে ব্রি হাইব্রিড-৬ জাতের আমনবীজ সহায়তা দেয়া হয়েছে। প্রতিটি কৃষক পরিবারকে উচ্চ ফলনশীল এই জাতের ২ কেজি করে ধানবীজ প্রদান করা হয়। কৃষি সম্প্রসারণ অধিপ্তরের তত্বাবধানে বাংলাদেশ সিড এসোসিয়েশনের উদ্যোগে এই বীজ সহায়তা দেয়া হয়েছে।
মঙ্গলবার কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে সদর উপজেলার দেড়শ কৃষককে বীজ সহায়তা দেয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: শামসুদ্দিন মিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি আমান উদ্দিন আহমেদ মঞ্জু। বক্তব্য রাখেন কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক আজিজুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: জাকির হোসেন, সিড এ্যাসোসিয়েশন লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক হায়দার আলী খান বাদল, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।
কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ পরিচালক শামসুদ্দিন মিয়া জানান, বন্যা কবলিত এলাকার কৃষকদের সহায়তার জন্য বন্যা সহিষ্ণু ও দেশী উচ্চ ফলনশীল হাইব্রিড জাতের ধান বীজের চারা সহায়তা হিসেবে দেয়া হচ্ছে। যাতে বন্যার কারণে কোনভাবে ধানের উৎপাদন ব্যাহত না হয়।