• জানুয়ারি ৩০, ২০২৩ ১১:৩৮ পূর্বাহ্ণ

কুড়িগ্রামে নাশকতার মামলায় ৫ জামায়াত নেতাকর্মী গ্রেপ্তার

জানু ২৪, ২০২৩

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামের সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্যকুমরপুর ও ঘোগাদহ ইউনিয়নের ঘোগাদহ এলাকা থেকে নাশকতার মামলায় ৫ জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে গ্রেপ্তারকৃতদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।
কুড়িগ্রাম সদর থানা সূত্রে জানা যায়, অভিযুক্তদের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা রুজু করা হয়েছিল। আবার তারা সংগঠিত হয়ে তৎপরতা শুরু করার খবর পেয়ে সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে দুটি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এর আগে গত ২০২২ সালের ২৪ ডিসেম্বর সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের পাটেশ^রী বাজারস্থ মেসার্স আরআর ফিলিং স্টেশনের সামনে দুই থেকে আড়াই শতাধিক জামায়াত ও ইসলামী ছাত্র শিবির নেতা-কর্মী লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়ক অবরোধ করে সরকার বিরোধী মিছিল ও শ্লোগান দিয়ে ভাঙচুর চালায়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা বিনা উস্কানীতে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্রসহকারে হামলা চালায়। এসময় পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন কনস্টেবল আহত হন। পরে পুলিশ বাদী হয়ে ২০জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো আড়াইশ’ জনের নামে মামলা দায়ের করে। এসময় ঘটনাস্থলে থেকে ৭ আসামীকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। এরপর আজ আরো ৫জন আসামীকে গ্রেপ্তার করা হল। গ্রেপ্তারকৃতরা হলেন, সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের ঘোগাদহ বাজার জামায়াতের সেক্রেটারী ও রসুলপুর গ্রামের আব্দুল জব্বার খন্দকারের ছেলে আব্দুল বাতেন (৪৮) ও একই ইউনিয়নের মরাটারী গ্রামের মেহের জামালের ছেলে ও রাজারহাট দাখিল মাদ্রাসার কৃষি বিভাগের শিক্ষক জাহেদুল ইসলাম (৪০)। অপর তিনজন হলেন সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের চরবড়াইবাড়ী গ্রামের ভোলা শেখ’র ছেলে আবুল হোসেন (৪৮), একই ইউনিয়নের বাণির খামার (পরমালী) গ্রামের মৃত: মহর উল্যাহ ব্যাপারীর ছেলে আশরাফুল আলম ওরফে বদিউজ্জামান এবং চর বড়াইবাড়ী গ্রামের মৃত: আবুল হোসেন’র ছেলে মোস্তাফিজুর রহমান। নাশকতা সৃষ্টির ঘটনায় জড়িত থাকার অপরাধে কুড়িগ্রাম সদর থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে মামলা নম্বর-৩৬(১২)২২।
গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, নাশকতার মামলায় ৫ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার তাদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।