• সেপ্টেম্বর ২৯, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ

 এই সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না, যাচ্ছি না-মির্জা ফখরুল

সেপ্টে ১৫, ২০২২

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ 

 মির্জা ফখরুল আরও বলেন, এই সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না, যাচ্ছি না। এটা আমাদের অপরিবর্তনীয় সিদ্ধান্ত। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই উঠে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোট হলে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এই সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মুক্ত সাংবাদিকতা নিয়ে তিনি বলেন, মুক্ত সাংবাদিকতা এই সরকার অনেক আগেই ধ্বংস করে দিয়েছে। তারা বিভিন্ন আইন দিয়ে সাংবাদিকদের সত্য কথা বলা এবং লেখায় বাধা-নিষেধ তৈরি করেছে। সাংবাদিক হত্যা, নির্যাতন এখন অহরহ হচ্ছে। যার কারণে কেউ সাহস করে আর সত্য লিখছে না। 

মির্জা ফখরুল ইসলাম বলেন 

এখানে শিক্ষক নিয়োগ হয়েছে ১২ লাখ টাকা ঘুষ দিয়ে। তাহলে শিক্ষক কীভাবে শিক্ষা দেবেন। কিন্তু এখন তার থেকেও খারাপ অবস্থায় আমরা আছি। এখন দেশে ১ লাখ ৯২ হাজার কোটিপতি আছে। এখানে গরিব মানুষের অবস্থা আরও খারাপ হচ্ছে।

তিনি আরও বলেন, বিভিন্ন শ্রেণির মানুষদের বিভিন্ন কিছু দিয়ে খুশি রাখা হয়েছে। তারা এ কারণে বলেন এ ধরনের সরকারই ভালো। এ জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। ৪২ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করছে। সেখানে বাংলাদেশ উন্নত দেশ কীভাবে করবেন, মধ্যম আয়ের দেশ কীভাবে করবেন। এগুলো সম্ভব না। এখানে তো কারও কোনো নিরাপত্তা নেই। বিচার নেই। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।