• ডিসেম্বর ১, ২০২২ ৯:২২ পূর্বাহ্ণ

অতিরিক্ত বগির দাবী নিয়ে কুড়িগ্রাম
এক্সপ্রেস’র তৃতীয় বর্ষপূর্তি পালন

অক্টো ১৬, ২০২২

স্টাফ রিপোর্টার:
যাত্রীদের জন্য অতিরিক্ত বগিসহ বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে কুড়িগ্রাম এক্সপ্রেস’র তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার সকাল ৭টায় কুড়িগ্রাম রেলওয়ে প্লাটফরমে আলোচনাসভা, কেককাটা, বৃক্ষরোপন কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত গুণিজন ও বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, জেলা শিল্পকলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, আয়োকজ কমিটির আহবায়ক প্রভাষক মো. আব্দুল কাদের, সদস্য সচিব খন্দকার আরিফ, রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটির নেতা তাজুল ইসলাম, অধ্যক্ষ হারন-অর-রশিদ মিলন, শামসুজ্জামান সুজা, মোহাম্মদ আলী মন্ডল এটম, ফুলবাবু, আব্দুল লতিফ প্রমুখ।
রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটির আয়োজনে অনুষ্ঠিত যুগপূর্তি উৎসব অনুষ্ঠানে বক্তারা বলেন, কুড়িগ্রাম এক্সপ্রেস-এ ৬০০ টিকিট থাকলেও কুড়িগ্রামের যাত্রীদের জন্য টিকিট রয়েছে মাত্র ১২১টি। প্রতিদিন মানুষ টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। এছাড়াও নির্মাণ করার পর থেকেই স্টেশনের ছাদ দিয়ে বৃষ্টির মতো পানি ঝরছে। ফলে যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে রয়েছে। স্টেশন প্লাটফরমে মাত্র একটি বাথরুম থাকায় যাত্রীদের বিড়ম্বনার মধ্যে থাকতে হয়। এজন্য কুড়িগ্রাম জেলার জন্য অতিরিক্ত দুটি বগি, স্টেশন প্লাটফরমের ছাদ দুদিকে বর্ধিতকরণ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, করোনা অতিমারীর সময় বন্ধ হয়ে যাওয়া লোকাল ট্রেনটি কমিউটার হিসেবে চালুসহ এর রুট রমনাবাজার-রংপুর পর্যন্ত বৃদ্ধিকরণ, চিলমারী-ঢাকা রাত্রিকালিন পূর্ণাঙ্গ অথবা সেমি নন-স্টপ আন্তনগর চালুকরণ, রাজারহাট স্টেশন আধূনিকায়ন, টগরাইহাট স্টেশন চালুকরণ, কুড়িগ্রাম রেল স্টেশনের গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপনসহ বিভিন্ন দাবী-দাওয়া কুড়িগ্রাম স্টেশন মাস্টারের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহী’র জেনারেল ম্যানেজার বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়। দাবী-দাওয়া মানা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হয়।